Help line 01755-660522

Search
এই গরমে ত্বকের যত্নে মানতে হবে কিছু কথা!

চলে এসেছে গ্রীষ্মকাল। আর এই ঋতুটি এমন একটি সময় যা আপনার ত্বককে ধ্বংস এবং ক্ষতি করতে পারে। বাংলাদেশের গরম এবং আদ্র আবহাওয়া আপনার ত্বকে তৈলাক্ত, ঘাম এবং ব্রণের প্রবণতা সৃষ্টি করে। তবে সঠিক স্কিনকেয়ার রুটিন মেনে চললে আপনি আপনার ত্বককে উজ্জ্বল এবং ব্রমুক্ত রাখতে পারবেন। তাই এই গরমে মেনে চলুন কিছু স্কিন কেয়ার টিপস, উপকার আপনিই পাবেন-

ত্বক পরিষ্কার রাখা

আপনার ত্বকের ধরণ অনুযায়ী একটি ক্লিনজার বা ফেসিয়াল ব্যবহার করে দিনে দু’বার আপনার ত্বক পরিষ্কার করুন। এটি আপনার ত্বক থেকে অতিরিক্ত তেল, ময়লা এবং ঘাম অপসারণ করতে সাহায্য করবে। যার ফলে কমবে ব্রণের প্রবণতা এবং ত্বক হবেনা তৈলাক্ত।

সানস্ক্রিন ব্যবহার করুন

সূর্যের ক্ষতিকর রশ্মির প্রভাব থেকে আপয়ান্র ত্বককে রক্ষা করার জন্য সানস্ক্রিন ব্যবহার করুন। কমপক্ষে ৩০ এর বেশি এসপিএফ সমৃদ্ধ একটি সানস্ক্রিন ব্যবহার করুন ঘরের বাহিরে গেলেই। প্রতি দুই ঘন্টা পর পর ঘাম বা পানি লাগলে তা পুনরায় প্র্যোগ করুন।

স্কিনকে হাইড্রেটেড রাখুন

প্রচুর পরিমাণে পানি পান করুন। এতে আপনার ত্বক হাইড্রেটেড হবে এবং ত্বককে সতেজ রাখতে তা সাহায্য করবে। যা আপনার ত্বকে ব্রেক আউটের প্রবণতা কমাবে এবং আপনার ত্বককে আরোও উজ্জ্বল করে তুলবে।

কিছু ঘরোয়া প্রতিকার

বেশ কিছু প্রাকৃতিক প্রতিকার রয়েছে যা আপয়ান্র ত্বককে উজ্জ্বল রাখতে সাহায্য করবে। ১৫-২০ মিনিটের জন্যে আপয়ান্র মুখে মধু এবং লেবুর রসের মিশ্রণ লাগয়ে অপেক্ষা করুন। তারপর ভালোভাবে ধুয়ে ফেলুন। এতে করে ত্বক হবে উজ্জ্বল কমবে রোদে পোড়া ভাবও।

হালকা পোশাক পরিধান করুন

হালকা, শ্বাস-প্রশ্বাসের পোশাক পরা আপয়ান্র ত্বককে ঠান্ডা রাখতে সাহায্য করবে এবং তাপ ফুসকুড়ি এবং ত্বকের অন্যান্য জ্বালা হওয়ার ঝুঁকি কমাতে পারে।

স্বাস্থ্যকর খাবার গ্রহন

ফল, শাকসবজি এবং স্বাস্থ্যকর চর্বি সমৃদ্ধ খাবার গুলো আপনার ত্বককে সুস্থ্য ও উজ্জ্বল রাখতে সাহায্য করে। তরমুজ, শসা এবং অ্যাভোকাডো জাতীয় খাবার ত্বকের জন্য বিশেষ উপকারী।

উল্লেখিত এই টিপসগুলোকে সঠিকভাবে মেনে চললে গরমেও আপনার ত্বক থাকবে উজ্জ্বল এবং লাবন্যময়ী।

বিস্তারিত জানতে কল করুন 01755660522

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *