Help line 01755-660522

Search

ত্বকের যত্নে মানুষ কত কিইনা করে? কেননা, ত্বকের জন্য মানুষের উদ্বেগ থাকে সবচাইতে বেশি। ত্বকের অয়েলি ভাব, শুষ্কতা বা রুক্ষতা কিংবা বয়সের ছাপ কেউই পছন্দ করে না। সবাইই চায় উজ্জ্বল ও মসৃণ ত্বক। কিন্তু শুধু কসমেটিকস বা প্রডাক্ট ব্যবহার করাটাই ত্বকের জন্য যথেষ্ট নয়। কেননা, ত্বকের গ্লো আসে ভেতর থেকে। তাই চাই এমন কিছু যা ত্বককে ভেতর থেকে হেলদি ও ব্রাইট রাখতে সাহায্য করে। আর সেজন্যই নিউট্রোসিউটিক্যালস বা ফুড সাপ্লিমেন্টের প্রচলন হয়েছে।

ফুড সাপ্লিমেন্ট হচ্ছে এমন একটি ব্যাপার যা আপনার শরীরের পুষ্টি চাহিদা পূরণ করার পাশাপাশি ত্বকের জন্য প্রয়োজনীয় পুষ্টি উপাদানও সরবরাহ করে থাকে। আজকের আয়োজনে থাকছে এমনই একটি ইউনিক ফুড সাপ্লিমেন্টের কথা। যা আপনার ত্বক থেকে বয়সের ছাপ ধীরে ধীরে দূর করবে আর ত্বককে হেলদি রাখবে ভেতর থেকে। ডার্ক চকলেট খেয়ে ত্বক এমনটা শুনেছেন? চলুন জানাই আপনাদের সুপার এক ইউনিক ফুড সাপ্লিমেন্ট সম্পর্কে।

এস্থেচক - বিউটি বুস্টার চকলেট। যা ক্যামব্রিজ চকলেট টেকনোলোজির ১০ বছর গবেষণার ফল। এস্থেচক হচ্ছে বিশ্বের প্রথম ক্লিনিক্যালি টেস্টেড একটি নিউট্রোসিউটিক্যালস ফুড সাপ্লিমেন্ট। যা সুস্বাদু এক ডার্ক চকলেট ফর্মুলায় তৈরি। এমন অনেক কসমেটিকসই আছে যা ত্বকের ভিতরের স্তরে গিয়ে কাজ করে। কিন্তু এস্থেচক ত্বকের গভীর স্তরই নয়; বরং ত্বকের খাদ্য সম্পূরক হিসেবে কাজ করে থাকে। পাশাপাশি ত্বকের পুষ্টি চাহিদা মিটিয়ে ত্বককে ভেতর থেকে রাখে স্বাস্থ্যকর।

একটি প্রিমিয়াম ডার্ক চকলেট হিসেবে এস্থেচক দারুণ কার্যকরী। কারণ এটি ত্বকের উজ্জ্বলতা পুনরায় ফিরিয়ে আনা এবং ধরে রাখতে দারুণ সাহায্য করে। এতে আছে পাওয়ারফুল অ্যান্টি-অক্সিডেন্ট Astaxanthin. যা ত্বককে ভেতর থেকে রিপেয়ার ও রিজুভিনেশনে সাহায্য করে। পাশাপাশি ত্বকের সব অসামাঞ্জস্যতা যেমন - বয়সের ছাপ, রিঙ্কেলস ও ফাইন লাইনস দূর করে থাকে। এছাড়াও, এতে আছে Polyphenols. যা ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মির প্রভাব থেকে রাখবে পুরোপুরি সুরক্ষিত। আর সানবার্নের কারণে হওয়া সব ধরণের ক্ষতি থেকে দেবে সুরক্ষা।

ইউনিক এই ফুড সাপ্লিমেন্টে আছে ৭২.৬% ডার্ক চকলেট, ৩৮ ক্যালোরি এবং মাত্র ২ গ্রাম সুগার। সম্পূর্ণ প্রাকৃতিক উপাদানে তৈরি। পুরোপুরি ভেগান এবং গ্লুটান ফ্রি। তাই, ডায়াবেটিকস বান্ধব একটি চকলেট এটি। ইউনিক অ্যাস্টেল টেকনোলোজিতে এই চকলেট যে স্কিন মেটাবলিজমে সাহায্য করে তা বৈজ্ঞানিকভাবে প্রমাণিত।

বায়োমার্কার যেমন মাইক্রোসার্কুলেশন - রক্তে অক্সিজেনের মাত্রা এবং সূর্যের ক্ষতিকর রশ্মির প্রভাব ত্বকের সামগ্রিক স্বাস্থ্যের সাথে সম্পর্কিত। যখন এগুলো ক্ষতিগ্রস্ত হয় তখন ত্বকে দেখা দেয় নানান সমস্যা। যেমন - বয়সের ছাপ বা বার্ধক্যজনিত লক্ষণগুলো স্পষ্ট হয়ে উঠে। এছাড়াও, ত্বকে আরো যেসব সমস্যা তৈরি করে থাকে - ডিহাইড্রেশন বা শুষ্ক ভাব, ফাইন লাইনস, রিঙ্কেলস, ফুসকুড়ি এবং ত্বকের ইলাস্টিন ও কোলাজনের ব্যাপক ক্ষতি করে থাকে।

ক্লিনিক্যালি ট্রায়ালের পর ডার্মাটোলজিস্টরা এই ফুড সাপ্লিমেন্ট সম্পর্কে এমন অভিমত দিয়েছেন যে, প্রতিদিন এস্থেচকের মাত্র একটি চকলেট বার টানা ২১ দিন গ্রহণ করলে ত্বকের সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি হবে এবং বায়োমার্কারের কার্যকারিতা অনেকগুণে বেড়ে যাবে। তবে সর্বোচ্চ উপকারিতা পেতে ৩-৪ মাস এই চকলেট প্রতিদিন সেবন করা দারুণ কাজে দেয়।

তাহলে বুঝতেই পারছেন যে এই ডার্ক চকলেট আপনাকে দেবে হেলদি, ইয়াঙ্গার ও বিউটিফুল লুক। তাই, আপনার বয়স যাই হোক, প্রতিদিন এস্থেচকের একটি চকলেট বার আপনাকে দেবে অলওয়েজ ইয়াঙ্গার লুক। এখন নিজেই সিদ্ধান্ত নিয়ে ফেলুন বাজারের সস্তা ফুড সাপ্লিমেন্ট খেয়ে ত্বকের বারোটা বাজাবেন? নাকি ইউনিক এই ফুড সাপ্লিমেন্টে ভরসা রেখে নিজের ত্বকে আনবেন গ্লোয়িং ও ইয়াঙ্গার লুক। আপনার সিদ্ধান্ত কিংবা মতামত অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *