Help line 01755-660522

Search
আসছে শীত, ত্বকের যত্নে কার্যকরী উপায়গুলো জেনে নিন

নভেম্বর মাস বছরের সবচাইতে স্নিগ্ধ একটি মাস। কারণ, শীতের আগমনী বার্তার হিমেল হাওয়ায় ঋতু পরিবর্তনের রূপটা সবার নজরেই পড়ে। আর শীতল এই আমেজে তাই শহর সাজে অন্য এক রূপে। হালকা শীত আর হালকা গরমের এই পরিবেশে ত্বক নিয়ে আতঙ্ক থাকে কমবেশি সবাইই। কেননা, শীতকাল মানেই ত্বকের রুক্ষ ও নিস্তেজ ভাব ফিরে আসা। পাশাপাশি ধুলাবালি, সানড্যামেজ, আর অযত্নের অভাবে ত্বকের অবস্থা হয়ে যায় আরো খারাপ। তাই ভারী পোশাক পরে শীত নিবারণের পাশাপাশি চাই ত্বকের যত্নে বিশেষ কেয়ার। কিন্তু আজকের বাজারে এত এত প্রোডাক্টের সয়লাবে ভালো প্রোডাক্ট বাছাই করাটা অত্যন্ত ঝামেলার কাজ। সেই ঝামেলা দূর করতেই আজকের এই আয়োজন। চলুন জেনে নেই শীতের দিনে ত্বকের যত্নে কোন প্রোডাক্টগুলো ব্যবহার না করলেই নয় –

ময়েশ্চারাইজার

শীতের দিনে আর্দ্রতার অভাবে ত্বকে আসে রুক্ষ ও শুষ্ক ভাব। এই শুষ্কতা থেকে ত্বক ফেটে এমন ক্ষতও দেখা দেয়। তাই চাই পরিপূর্ণ যত্ন। এজন্য দরকার ময়েশ্চারাইজার। যাতে ত্বকের হাইড্রেশন লেভেল ঠিক থাকে। আর ত্বক থাকে সতেজ ও প্রাণবন্ত। আর ময়েশ্চারাইজার চাইলে সারাদিনই ব্যবহার করা যেতে পারে। যখনই ত্বক শুষ্ক মনে হবে তখনই ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। কেননা, ময়েশ্চারাইজার ত্বকের স্বাভাবিক আর্দ্রতা ধরে রাখতে পারে। বায়োজিনে আছে Bio Care ব্র্যান্ডের ৯২% ভিটামিনের নির্যাস সম্পন্ন Vitamin C Gel. এই প্রোডাক্টটি আপনার ত্বককে ময়েশ্চারাইজ, মসৃণ ও সতেজ রাখতে সাহায্য করবে। এছাড়াও আছে Dermedic Hydrain 3 Ultra Hydrating Cream Gel. যা স্কিনকে হাইড্রেট রাখার পাশাপাশি স্কিন রিজেনারেশনে সাহায্য করে।

লোশন

শীতের দিনের ফেইসের পাশাপাশি পুরো শরীর এবং হাতের স্কিনও রুক্ষ হয়ে যায়। আর স্কিন বিশেষজ্ঞরাই বলেন যে, ক্রিম ও জেলের চাইতে লোশনে ত্বক হাইড্রেট থাকে বেশি। তাই শীতের দিনে ত্বকের যত্নে একটি লোশন আবশ্যকই বলা চলে। বায়োজিনে আছে Bio Care এর Body White Hand & Body Whitening Lotion. যা স্কিনকে ময়েশ্চারাইজ করার পাশাপাশি স্কিনের স্বাভাবিক উজ্জ্বলতা ধরে রাখতে সাহায্য করে। এছাড়াও, সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে সুরক্ষা দেয়। আর শহুরে দূষণ ও বয়সের ছাপ থেকে স্কিনকে রাখে সুরক্ষিত।

ফেইস ক্রিম

ত্বকের যত্নে সবার আগে ফেইসের কথাই সবার মনে পড়ে। কেননা, সৌন্দর্যের বহিঃপ্রকাশই হয় ফেইসের মাধ্যমে। তাই শীতের দিনেও চাই ফেইসের প্রোপার যত্ন। আর এজন্য ফেইস ক্রিমের কোনো বিকল্প নেই। ফেইস ক্রিম ত্বককে ময়েশ্চারাইজ করে আর ফেইসের স্কিনটোন ঠিক রাখে। স্কিনকে করে কোমল, নমনীয় ও উজ্জ্বল। এরকমই দুটি কার্যকর প্রোডাক্ট হচ্ছে বায়োজিনের Larel Whitening Face Cream এবং My Rose of Bulgeria Face Cream. দুটো ক্রিমই ত্বককে সতেজ ও প্রাণবন্ত রাখবে। আর ত্বকের উজ্জ্বলতা ও লাবণ্যতা বৃদ্ধিতে সাহায্য করবে।

ডে-নাইট ক্রিম

দিনের বেলা রোদ, ধুলোবালি, দূষণের কারণে ত্বক হয়ে পড়ে বিধ্বস্ত। তাই দিনশেষে ত্বকেরও দরকার বিশ্রাম। আর ত্বকের এই বিশ্রামের সময়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা, একদিকে সারাদিনের ধকল কাটানোর পাশাপাশি ত্বকের চাই দীর্ঘ সময় জুড়ে ময়েশ্চারাইজারের নিশ্চয়তা। নয়তো সকালে উঠেই ত্বকের রুক্ষভাব দেখা দিবে। তাই, শীতকালে ত্বকের যত্নে ডে ক্রিমের পাশাপাশি দরকার নাইট ক্রিমও। বায়োজিনে আছে বেশ কয়েকটি ডে-নাইট ক্রিম। এর মধ্যে Bio Care এর Quick Whitening Day-Night Cream এবং Novaclear Collagen Lifting Day-Night Cream বিশেষভাবে উল্লেখযোগ্য। Bio care এর ডে-নাইট ক্রিম একদিকে আপনার স্কিনকে যেমন ময়েশ্চারাইজ করবে তেমনই স্কিন থেকে দাগ দূর করতেও সাহায্য করবে। আর Novaclear এর Collagen Lifting Day-Night Cream একদিকে দিনের শুরুতে যেমন সানড্যামেজ থেকে দেবে সুরক্ষা তেমনই রাতভর স্কিন রিজেনারেশনেও কাজ করবে ভরপুর।

হ্যান্ড ক্রিম

শীতের দিনে আপনি যতই ভারী জামাকাপড় পরেন না কেন, একটুখানি আর্দ্রতায়ও হাতের স্কিন হয়ে যেতে পারে রুক্ষ ও শুষ্ক। তাই, ফেইসের পাশাপাশি হাতের যত্নটাও জরুরী। আর বায়োজিনেই পাচ্ছেন আপনার হাতের সঠিক যত্ন। কারণ, বায়োজিনে আছে Bio Care এর Larel Whitening Hand Cream. প্রাকৃতিক পুষ্টিগুণে এই ক্রিম স্কিনকে ময়েশ্চারাইজ রাখার পাশাপাশি স্কিনের দাগ দূর করে। তাই ফেইসের মতো হাতের ত্বকও হয় উজ্জ্বল ও মসৃণ।

লিপ কেয়ার

শীতের দিনে ঠোঁট ফাটার চাইতে যন্ত্রণাদায়ক আর কিছু নাই। অনেকে তো এমনও আছে যে লিপবাম ব্যবহার করা সত্ত্বেও ঠোঁট ফেটে যায় অনবরত। বায়োজিনে আছে এই সমস্যার সমাধান। নরম, সুন্দর ও গোলাপী ঠোঁটের যত্নে চাই GlySkinCare Lip Care. তিনটি ফ্লেভারে এই লিপকেয়ার আপনার ঠোঁটকে সানড্যামেজ থেকে রক্ষা করবে। আর ঠোঁটকে ময়েশ্চারাইজ করে ঠোঁটের রুক্ষ ও শুষ্ক ভাব দূর করে।

শীতের দিনে ত্বকের যত্ন নিতে আপনার ঠিক কোন প্রোডাক্টটা দরকার তা কমেন্ট করে জানিয়ে দিন। আর শীতের দিনে আরো সহজে ত্বকের যত্ন নিতে বায়োজিনের ফেসবুক পেইজে যুক্ত থাকুন সারাক্ষণ। কেননা, নিত্যনতুন অফারে বায়োজিনের প্রোডাক্ট ব্যবহার করে স্কিনের কেয়ার করুন খুব সহজেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *