Help line 01755-660522

Search

ব্রণ ত্বকের সৌন্দর্য ও উজ্জ্বলতাকে নষ্ট করে। এছাড়াও, ব্রণ চলে যায় ঠিকই কিন্তু রেখে যায় দাগ ও ক্ষত। এমনকি ত্বকে ক্ষুদ্র ক্ষুদ্র গর্তও দেখা দেয় ব্রণের কারণে। এজন্যই বিশ্বব্যাপী কমবেশি সবার কাছেই ব্রণ একটি আতঙ্কের নাম। তাহলে কি ব্রণ থেকে বাঁচার কোন উপায় নেই? অবশ্যই আছে।

সেজন্য দরকার ত্বকের সঠিক যত্ন ও নিজের স্কিন টাইপ অনুযায়ী সঠিক প্রোডাক্ট বাছাই করা। আর সেজন্য অবশ্যই আপনাকে ডাক্তারের কাছ থেকে পরামর্শ নিতে হবে। আর নিজের স্কিন টাইপ অনুযায়ী বেছে নিতে হবে সঠিক প্রোডাক্ট। চলুন তাহলে জেনে নেই ব্রণ দূর করার সহজ ও কার্যকরী ক্রিমের নাম -

নোভাক্লিয়ার একনি ক্রিম

অয়েলি, কম্বিনেশন আর একনি প্রোন স্কিনে ব্রণের প্রবণতা থাকে সবচাইতে বেশি। এই সমস্যার সমাধানে বায়োজিনে আছে Novaclear Acne Cream. যা ইউরোপিয়ান ব্র্যান্ডেড এবং ডার্মাটোলজিস্ট স্বীকৃত। এই ক্রিমের একটিভ উপাদান হিসেবে আছে স্যালিসাইলিক এসিড, প্যানথেনল এবং স্কুয়ালেন। যা আপনার স্কিনের ব্রণ, ইম্পিউরিটিস, মেকআপ ও ময়লা দূর করে।

স্যালিসাইলিক এসিড ত্বকে এক্সফোলিয়েটর হিসেবে কাজ করে এবং ত্বকে ব্রণের ব্রেকআউট হওয়া প্রতিরোধ করে। প্যানথেনলের অ্যান্টি-ইনফ্লেমেটরি প্রোপার্টিজ ত্বকের জ্বালাপোড়া, চুলকানি ও লালচে ভাব দূর করে। আর স্কুয়ালেন ত্বকের হাইড্রেটর হিসেবে কাজ করে। এছাড়াও, এতে থাকা ফুলের নির্যাস ও অন্যান্য হার্বাল উপাদান স্কিনকে রাখে সতেজ, ব্রণমুক্ত এবং উজ্জ্বল।

নোভাক্লিয়ার একনি ক্লিনজার

ত্বকের পরিচর্যায় ক্লিনজারের কোনো বিকল্প নেই। কেননা, ত্বক যত বেশি পরিষ্কার থাকবে তত বেশি ত্বকে লাবন্যতা ও উজ্জ্বলতা অটুট থাকবে। আর অপরিচ্ছন্ন ও তেল চিটচিটে ত্বকেই সবচেয়ে বেশি ব্রণের প্রবণতা দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন Novaclear Acne Cleanser. যা আপনার স্কিনকে ডিপলি ক্লিন করে এবং স্কিনের পোরস থেকে অতিরিক্ত সিবামের নিঃসরণ বন্ধ করে। ফলে ত্বক তেল চিটচিটে হয় না এবং ব্রণের প্রবণতা কমে আসে।

এতে থাকা টি ট্রি ও গ্রীন টিয়ের নির্যাস ত্বকের ইরিটেশন বা জ্বালাপোড়া কমায়। অ্যালেনটয়েন আর প্যানথেনল ত্বককে করে ভেতর থেকে ময়েশ্চারাইজ। আর এই ক্লিনজারের অয়েল-ফ্রি ফর্মুলা আপনার ত্বকে আনে স্বাস্থ্যকর ও ফ্রেশ অনুভূতি। অয়েলি, কম্বিনেশন আর একনি প্রোন স্কিনের যত্নে অত্যন্ত কার্যকর এই ক্লিনজার নিয়মিত ব্যবহারে স্কিন থাকবে পরিষ্কার, স্বাস্থ্যকর এবং ব্রণমুক্ত।

নরম্যাকনে অ্যান্টি-ব্যাকটেরিয়াল ক্লিনজিং ফেসিয়াল জেল

স্কিন পরিষ্কারের জন্য ক্লিনজারের বিকল্প নেই। তবে বাজারে এমন অনেক ক্লিনজারই আছে যেগুলো স্কিন পরিষ্কার করে ঠিকই, কিন্তু ত্বকে জ্বালাপোড়া সৃষ্টি করে। এই সমস্যা থেকে বাঁচতে ব্যবহার করতে পারেন ডার্মাটোলজিস্ট স্বীকৃত Normacne Anti-Bacterial Cleansing Facial Gel. যা জ্বলাপোড়া বা ক্ষতি করা ছাড়াই আপনার স্কিনের অয়েলি ভাব ও ব্রণ নিয়ন্ত্রণ করবে; আর ত্বকে ফিরিয়ে আনবে স্বাভাবিক জ্যোতি।

জিঙ্কিডোন আর গ্রীন টি এর নির্যাস স্কিন থেকে সব ময়লা দূর করে। ব্রণের ব্যাকটেরিয়া ধ্বংস করে আর নতুন করে ব্রণ হওয়া থেকে ত্বককে দেয় সুরক্ষা। এর অ্যান্টি-সেপটিক প্রোপার্টিজ ত্বকের ইনফেকশন হওয়া প্রতিরোধ করে। হাইপোঅ্যালার্জেনিক হওয়ায় অয়েলি ও ব্রণ প্রবণ স্কিনেও ব্যবহার উপযোগী এই জেল।

নরম্যাকনে একনি স্পট ট্রিটমেন্ট

ব্রণ চলে যায় কিন্তু ব্রণের দাগ ত্বকের সৌন্দর্যকে নষ্ট করে ফেলে। এই সমস্যার ইর্মাজেন্সি সল্যুশন হচ্ছে ইউরোপিয়ান ব্র্যান্ডেড Normacne Acne Spot Treatment. যা ব্রণের দাগ দূর করার পাশাপাশি স্কিনের এক্সফোলিয়েটর হিসেবে কাজ করে। ফলে স্কিনের মৃত জমে থাকা কোষগুলো সরে যায় এবং স্কিনের বন্ধ পোরসের মুখ খুলে দেয়। ফলে স্কিন হয় দাগমুক্ত, মসৃণ ও উজ্জ্বল।

এতে থাকা Salicylic Acid ব্রণের দাগ ও স্কিন এক্সফোলিয়েটর হিসেবে কাজ করে। স্কিনের বন্ধ পোরসগুলো খুলে দেয়। আর Lauric Acid, Myristic Acid ও Oleic Acid এর সমন্বয়ে এর Oil Control Complex ফর্মুলা - স্কিন থেকে মৃত কোষ দূর করে, স্কিনের তেল চিটচিটে ভাব দূর করে। আর ত্বকে আনে নিখুঁত ও উজ্জ্বল ভাব। এই ক্রিমের Transparent formula এটিকে সারাদিন ব্যবহারের উপযোগী করেছে।

ডার্মাডিকস অ্যান্টি-একনি সিরাম

ব্রণের সহজ সমাধানের জন্য আছে Dermedics এর Anti Acne Serum Roll On. রোল অন ফর্মুলায় ব্রণের সমাধান হবে নিশ্চিন্তে। এই সিরাম আপনার স্কিনের ব্রণ, ব্রণের দাগ, স্কিনের বিবর্ণতা, চুলকানি, জ্বালাপোড়া এবং লালচেভাব দূর করতে সক্ষম।

এর মাল্টি একটিভ ফর্মুলা ব্রণ, ইম্পারফেকশন, হোয়াইটহেডস এবং ব্ল্যাকহেডস দূর করে। পার্শ্বপ্রতিক্রিয়া মুক্ত এই প্রোডাক্টটি আপনার স্কিনের ব্রণ সংক্রান্ত যাবতীয় সমস্যার খুব সহজ সমাধান দিবে রোল অন ফর্মুলায়। প্রতিদিন ব্যবহারে অয়েলি এবং ব্রণ প্রবণ স্কিন হয়ে উঠে স্বাস্থ্যকর, উজ্জ্বল এবং ব্রণমুক্ত।

ওয়ান নাইট একনি প্যাচ

এতক্ষণ যা যা প্রোডাক্ট নিয়ে আলাপ করলাম তার সবকটাই মূলত দীর্ঘস্থায়ী সমাধানের জন্য। কিন্তু ব্যাপারটা যদি এমন হয় যে, আপনার ত্বকে পিম্পল অথচ আগামীকালকের দিনটা আপনার জন্য গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে করণীয় কি? তখন ভাববেন এমন যদি কোনো প্রোডাক্ট যেটা এক রাতের মধ্যেই পিম্পল গায়েব করে দিবে। আপনার এই ভাবনাকেই বাস্তবে রূপ দিয়েছে One Night Acne Solution Patch. রাতের বেলা ঘুমানোর আগে প্যাচটি মুখের আক্রান্ত স্থানে লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। পরদিন সকালেই সব ব্রণ গায়েব!

এতে থাকা Magnesium, Magnesium Oxide ও Hydrocolloid এর কম্বিনেশন জাদুর মতোই এক রাতের মধ্যে ব্রণ দূর করে। স্কিনের জ্বালাপোড়া ও অয়েলি ভাব দূর করে এবং ত্বকের পিএইচ লেভেল ঠিক রাখে। আর ব্রণের দাগও দূর করে স্কিনকে করে দাগহীন, মসৃণ ও উজ্জ্বল।

এছাড়াও, বায়োজিনে আছে নরম্যাকনে পোরস মিনিমাইজিং সিরাম, বায়ো কেয়ার একনি কিউর মাস্ক, ডাক্তার লাইট ট্রিটমেন্ট এবং পিম্পলের সিম্পল সল্যুশন প্লাজমা থেরাপি! তাহলে এবার কমেন্টে জানিয়ে দিন ব্রণ ঠিক কতটা ভুগাচ্ছে আপনাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *