Help line 01755-660522

Search
ফিল্মস্টারদের তারূন্যময় রূপের রহস্য কি?

টিভি পর্দায় বিনোদন জগতের নায়ক-নায়িকাদের ত্বক গ্রীষ্ম, বর্ষা, শীত সব ঋতুতেই থাকে উজ্জ্বল ও মসৃণ। এমনকি বয়স বাড়লে সেটার কোন ছাপও পড়ে না তাদের ত্বকে। তাই, একঝলক দেখেই নিশ্চিত ধারণা পাওয়া যায় না তাদের বয়স সম্পর্কে। দেখা যাবে যাকে ভাবছেন ৩০ বছরের এক তরুণী সে হয়তো পঞ্চার্শোদ্ধ। সাধারণ মানুষের মনে তাই প্রশ্ন জাগতেই পারে – তাদের এই তারুণ্য ধরে রাখার আসল রহস্য কি? আজকের আয়োজনটা সাজানো হয়েছে ফিল্মস্টারদের এত বয়স হয়ে যাবার পরও তারা কীভাবে এত ইয়াং থাকে তাই নিয়ে।

অনেকেই এমন আছেন যারা নিখুঁত ও উজ্জ্বল ত্বকের যত্নে বিভিন্ন রকমের ট্রিটমেন্ট নিয়ে থাকে। আবার, অনেকেই এমন আছেন যারা শুধুমাত্র ডায়েট এবং বিশ্বমানের ডার্মো কসমেটিকস ব্যবহার করে নিজেদের তারুন্যতাকে ধরে রাখে। বিশেষজ্ঞরাও বিভিন্ন গবেষণার পর এমন কিছু উপায় বলেছেন যেগুলো আসলে ফিল্মস্টারদের তারুণ্যময় রূপের রহস্য হিসেবে যর্থার্থ গ্রহণযোগ্য। চলুন জেনে নেই তাহলে –

স্কিন ডিপলি ক্লিন করা

সারাদিনের ব্যস্ততা শেষে অনেকেই বাসায় এসে বিছানাতে গা এলিয়ে দেয়। সারাদিনের ময়লা, ধুলো এবং মেকআপ স্কিনেই রয়ে যায়। ফলে স্কিনের পোরস ময়লা ও মেকআপ জমে বন্ধ হয়ে যায় এবং ব্রণসহ নানাবিধ ত্বকের সমস্যা দেখা দেয়। যদি তারুণ্যময় ও লাবণ্যময় ত্বক চান তবে অবশ্যই আপনাকে মুখের ত্বক সবসময় পরিষ্কার রাখতে হবে। নাহলে মুখের ত্বকে চুলকানি, জ্বালাপোড়া বা ইনফ্লেমেশন দেখা দিতে পারে। যার কারণে বয়সের ছাপ পড়ার সম্ভাবনা যায় আরো বেড়ে। তাই, ত্বকের যত্নে চাই ভালো ডিপ ক্লিনজার। যেগুলো ত্বকের সব ময়লা ও মেকআপ দূর করবে এবং ত্বককে করবে ভেতর থেকে পরিষ্কার ও প্রাণবন্ত। বায়োজিনের ফেইসওয়াশ ও ক্লিনজারগুলো থেকে বেছে নিতে পারেন আপনার প্রয়োজনীয় পণ্যটি।

সানস্ক্রিন ব্যবহার করা

সূর্যের ক্ষতিকর অতিবেগুনি রশ্মি ত্বকে দীর্ঘস্থায়ী সমস্যার কারণ হয়ে দেখা দিতে পারে। নিয়মিত সানস্ক্রিন ব্যবহার না করলে সূর্যের ক্ষতিকর রশ্মি ত্বকের গভীরে প্রবেশ করে কোলাজেনের ফাইবারগুলো নষ্ট করে দেয়। কোলাজেন হচ্ছে ত্বকের এমন একটি প্রোটিন যা ত্বকে তারুণ্য ধরে রাখতে অত্যন্ত কার্যকর। এবং স্কিনের নিজস্ব রিপেয়ার সিস্টেম ধ্বংস করে দেয়। আর এসবের কারণেই ত্বকে বয়সের ছাপ ও চামড়ার কুঁচকে যাওয়া ভাব দেখা দেয়! তাই, নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করাটা অত্যন্ত জরুরী। আর অবশ্যই সানস্ক্রিনটি কি আপনার স্কিন টাইপ কিনা এবং তাতে কত মাত্রার সান প্রটেক্টর ফ্যাক্টর রয়েছে তা জেনে নেওয়াটাও অত্যন্ত জরুরী। বায়োজিনের আছে ইউরোপিয়ান ব্র্যান্ড নোভাক্লিয়ার এর আরবান সানব্লক।

নিয়মিত স্কিন ময়েশ্চারাইজ করা

আর্দ্রতার অভাবে আমাদের ত্বকে শুষ্ক ভাব দেখা দেয়। এই শুষ্ক ভাব দূর করতে আমরা ব্যবহার করে থাকি বিভিন্ন রকমের ক্রিম যা আমাদের ত্বককে ময়েশ্চারাইজ করে থাকে। ময়েশ্চারাইজার মূলত ত্বকে আর্দ্রতা প্রধান করে, স্কিনকে ভেতর থেকে রাখে হেলদি এবং বয়সের ছাপসহ স্কিনের নানান সমস্যা দূর করতে দুর্দান্ত কাজ করে থাকে। বায়োজিনে আছে ইউরোপিয়ান ব্র্যান্ডের ময়েশ্চারাইজিং ফেইস ক্রিম।

পর্যাপ্ত পরিমানে পানি পান করা

স্কিন যদি ভালো চান তবে অবশ্যই আপনাকে তা হাইড্রেটেড রাখতে হবে। কেননা, স্কিন যদি ডিহাইড্রেটেড হয়ে যায় তাহলে শুষ্ক ভাব, নিস্তেজ, অনুজ্জ্বলতা ইত্যাদি ঝেঁকে বসে স্কিনে। আর স্কিন হারাতে থাকে তার আসল সৌন্দর্য। তাই, পানির বিকল্প কিছু নেই। সাম্প্রতিক এক গবেষণায় দেখা যায় যে, যারা সারাদিনে পর্যাপ্ত পরিমাণে পানি পান করে তাদের স্কিনের প্রয়োজনীয় পানির চাহিদা পূরণ হয়, স্কিন থাকে সতেজ ও কোমল এবং তাদের স্কিন সময়ের সাথে সাথে গ্লো করতে থাকে। অন্য আরেক গবেষণায় বলা হয়েছে যে, প্রতিদিন অন্তত ৮ গ্লাস বা ৩ লিটার পানি পান শুধু ত্বক নয় বরং শরীরের জন্যেও বেশ উপকারী।

পর্যাপ্ত পরিমাণে ঘুম

শুধু ত্বকই নয় বরং শরীর এবং মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়াতেও পর্যাপ্ত পরিমাণে ঘুম ও বিশ্রাম অত্যন্ত দরকার। ডাক্তাররা সর্বদাই বলে থাকে যে, প্রতিদিন ৮ ঘণ্টা ঘুম প্রতিটা মানুষের জন্যেই দরকার। ব্যস্ততার কারণে ৮ ঘণ্টা না হলেও অন্তত ৬ ঘণ্টা ঘুমানো দরকার। কেননা, ঘুমের সময় ত্বকও থাকে বিশ্রামে। আর পর্যাপ্ত ঘুম না হলে চেহারার ত্বকে বয়সের ছাপ এবং স্কিনের ড্যামেজ ভাব বাড়তে থাকে।

এছাড়াও, স্কিনকে তারুণ্যময় রাখতে আরো আছে বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ট্রিটমেন্ট। যা স্কিনের গভীর থেকে ত্বকের বার্ধক্যজনিত সব লক্ষণ দূর করে এবং স্কিনকে তারুণ্যময় রাখতে সাহায্য করে। বায়োজিনের স্কিনকেয়ার ক্লিনিকে আছে – Advanced Bio-Hydra Facial – যা স্কিন থেকে বয়সের ছাপ, রোদে পোড়া ভাব ও স্কিনের দাগ দূর করে স্কিনকে করে লাবণ্যময়। আছে Advanced EPN Treatment – যা ডার্কস্পট, মেছতা, বয়সের ছাপ ও বার্ধক্যজনিত সব লক্ষণ দূর করে আর স্কিনকে করে তারূন্যময়। আরো আছে Comfort Dual Treatment – যা আপনার স্কিনের ফেসিয়াল ফ্যাট রিডাকশনের পাশাপাশি ডাবল চিন, পাফি আইজ এন্ড রিঙ্কেলস দূর করে। আর স্কিন হয় তারুণ্যদ্বীপ্ত।

তাহলে এখন কমেন্টে জানিয়ে দিন তো আপনার তারুণ্যতা ধরে রাখতে আপনার কাছে কোনটা জরুরী!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *