সময়ের সেরা ৮ টি এন্টি এজিং পরামর্শ

বয়সের সাথে সাথে নিজেকে বুড়ো না করে নিজের বয়স কমিয়ে নিতে আপনার জন্য আমাদের কিছু পরামর্শ । মাত্র কয়েক দিন এই পরামর্শ অনুযায়ী চললে আপনি আপনার নিজের বয়স কমিয়ে নিতে পারেন মাত্র কিছু দিনেই । চেহারায় যৌবন ধরে রাখতে অনেকেই অনেক কিছুই করেন, চলুন দেখে নিই, কিছু কার্যকর পরামর্শ যাতে আপনি আপনার বয়স ১০ বছর কমিয়ে নিতে পারেন মাত্র তিন মাসেই ।

১। নির্যাস সমৃদ্ধ প্রসাধনী ব্যাবহার

এমন সব প্রসাধনী ব্যাবহার করুন যা ত্বকের জন্য প্রয়োজনীয় পুষ্টি দিতে পারে । এই ক্ষেত্রে আপনি ফেস সেরাম ব্যাবহার করতে পারেন জা ত্বকের স্বাভাবিক পুষ্টি প্রদান করবে,ফলে আপনার ত্বকের সুস্বাস্থ্য বজায় থাকবে । এর জন্য আপনি আপনার ত্বকের ধরন অনুযায়ী সেরাম ব্যাবহার করতে পারেন ।

২। ত্বক টান টান করা

বয়সের সাথে সাথে যদি আপনার ত্বক ঝুলে যায়, তবে তা টান টান করে নিতে পারেন এন্টি এজিং মেশিনের মাধ্যমে । এই জন্য আপনি RF এনার্জি Bi Polar এনার্জি ব্যাবহৃত Titan মেশিন দিয়ে ডাবল চিন বা ত্বকের ঝুলে যাওয়া অংশ দূর করে ত্বককে টান টান করতে পারেন ।

৩। খুব বেশি প্রসাধনী ব্যাবহার না করা

ত্বকের বাড়তি পরিচর্চা করতে গিয়ে খুব বেশি প্রসাধনী ব্যাবহারে ত্বকের স্থায়ী ক্ষতি হতে পারে । তাই ত্বকের যত্নে কম কিন্তু কার্যকরী প্রধাধনী ব্যাবহার করতে হবে যাতে ত্বকের ক্ষতি হতে না পারে । নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় প্রসাধনী ব্যাবহার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ ।

৪। ত্বকের রিংকেল, ছিদ্র ইত্যাদি দূর করুন

ত্বকের বয়সের চাপের জন্য মূলত দায়ী ত্বকে উপস্থিত রিংকেল । ত্বকের কোলাজেন উৎপাদন কমে গেলে ত্বকে রিংকেল দেখা দেয়। তাই ত্বকের কোলাজেন উৎপাদন করে এমন সব প্রসাধনী ব্যাবহার করা আবশ্যক । RF এনার্জিও ত্বকের কোলাজেন উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । তাই, এই সমস্যা সমাধানে FaceFx ব্যাবহার করা যেতে পারে ।

৫। ঘাড়ের যত্ন

সৌন্দর্য চর্চা করতে গিয়ে ঘাড়ের যত্ন নিতে ভূলে যাওয়া যাবে না । ঘাড়ের সৌন্দর্য চর্চায় মুখে ব্যাবহৃত প্রসাধনী ব্যাবহার করতে হবে যেন ঘাড় মুখের মত সমান আকর্ষনীয় ভাবে ফুটিয়ে তোলা যায় ।

৬। সঠিক সানক্রিমের ব্যাবহার

ত্বকের যত্নে সঠিক সানক্রিমের ব্যাবহার গুরুত্বপূর্ণ ।সান ক্রিম ক্রয়ের পূর্বে SPF এর মাত্রা দেখে নেয়া আবশ্যক।সূর্যের তাপের উপর নির্ভর করে আপনার প্রয়োজনীয় সান ক্রিম কিনতে হবে । আপনার ত্বক পরীক্ষা করে নিতে পারেন, ফলে আপনি বুজতে পারেন, কোন SPF আপনার ত্বকের জন্য বেশি কার্যকরী হবে ।

৭। খাবারে অতিরিক্ত চিনি বর্জন করুন

খাবারে অতিরিক্ত চিনি আপনার ত্বকের যত্নের জন্য ক্ষতিকর। তাই, খাবারে অতিরিক্ত চিনি বর্জন করে স্বাস্থকর খাবার গ্রহন করুন । অতিরিক্ত চিনিযুক্ত বা ঝাল যুক্ত খাবার ত্বকের ক্ষতি করতে পারে । প্রচুর পরিমানে ফল খাওয়া যেতে পারে, যা ত্বকের জন্য খুবই উপকারী ।

৮। ক্ষতিকর ক্রিম বর্জন করা

ত্বকের জন্য ক্ষতিকর ক্রিম বর্জন করে ক্রিমে কি কি উপাদান আছে, তা ভালোভাবে দেখে তারপর ক্রয় করা ।ভিটামিন সি, Kojic Acid, Arbutin ইত্যাদি ত্বকের জন্য গুরুত্বপূর্ণ, তাই ক্রিম কেনার পূর্বে ক্রিমে এই সব উপাদানের উপস্থিতি নিশ্চিত হয়ে ক্রয় করা আবশ্যক । ক্ষতিকর ক্রিম সমূহ ত্বকে গর্ত তৈরি করতে পারে, তাই এই সব প্রসাধনী ব্যাবহারের পূর্বে সতর্ক হওয়া জ্রুরী ।

আপনি আপনার ত্বকের ধরন বুঝে আপনার ত্বকের এন্টি-এজিং ট্রিটমেন্ট নিতে হবে যাতে আপনার ত্বক সুস্থ ও সবল থাকে এবং কম বয়সে বুড়িয়ে না যান । একইসাথে মানসিক চাপ, দুশ্চিন্তা ইত্যাদি ত্বকের জন্য ক্ষতিকর । তাই এইগুলো সঠিকভাবে মেনে চললে ত্বকের সমস্যা দূর হয়ে আপনি সুন্দর ত্বক উপভোগ করতে পারবেন ।

Related Product

[vc_column]

-20%
৳ 9,999 ৳ 7,999
View product
-20%
৳ 3,499 ৳ 2,799
View product
-20%

Hair Growth & Unwanted Hair Control

Mesotech Tricocure Hair Energy Boost

৳ 11,999 ৳ 9,599
View product
[/vc_column]

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *