বিশ্বের বিভিন্ন দেশের রূপচর্চার প্রাচীন কৌশল সমূহ :

ত্বকের যত্নের প্রায় সবগুলো কৌশলই হয়তো তো আপনি জানেন ? বর্তমান সময়ের পৃথিবীর সব অত্যাধুনিক প্রযুক্তি সম্পর্কে ধারণা থাকা স্বাভাবিক । কিন্তু পৃথিবীর অধিকাংশ দেশেই ত্বকের যত্নের জন্য কিছু ঘরোয়া প্রযুক্তি আছে যা হয়তো অনেকেই জানেন না। তবে, এইটা ঠিক যে ত্বকের যত্নে সার্বজনীন প্রক্রিয়ার মতো কার্যকরী না হলে ও ঘরোয়া প্রযুক্তি সমূহও অনেক Instersting ।
পৃথিবীর প্রায় প্রত্যেকটা সভ্যতাতেই ঘরোয়া প্রযুক্তি ব্যবহার করে সবাই তারুণ্য ধরে রাখতে চায়। কিছু কিছু প্রযুক্তি খুবই পুরাতন কিন্তু খুবই কার্যকরী। চলুন দেখে নিই পৃথিবীর বিভিন্ন দেশের রূপচর্চার নানাবিদ কলাকৌশল।

মিশর:

ক্লিওপেট্রার Milk Bath এর কথা মনে আছে ?? সত্যি সত্যিই মিশরে এই মিল্ক Bath এখনো অনেক জনপ্রিয়। আজও মিশরের নারীরা গোসলের পানির সাথে মিল্ক পাউডার মিশিয়ে নেয় যাতে ত্বকের আদ্রতা ঠিক থাকে।

ইরান :

অনেক প্রাচীন এই প্রযুক্তি এখনো আচর্য্যজনক ভাবে কাজ করে। গোলাপের পানিতে ভিটামিন A ও ভিটামিন E থাকে এবং একই সাথে Anti-inflammatory উপাদান থাকে। তাই এখনো মিশরীয় নারীরা স্নানের সাথে গোলাপের পাপড়ি ব্যবহার করে স্কিন Nourish করতে।

জাপান :

জাপানিজ নারীরা ত্বকের সৌন্দর্য বৃদ্ধির জন্য রেশম পোকা (Silkworm cocoons) ব্যবহার করে থাকেন। এই রেশম পোকার অ্যামিনো অ্যাসিড ও প্রোটিন ত্বকের blemishes ভাব দূর করে। এই প্রযুক্তিটি সত্যিই একটি Extreme প্রকৃতির !!!

চীন :

এই প্রযুক্তিটি সম্ভবত এই সময়েও অধিক প্রচলিত। চীনের নারীরা প্রচুর পরিমানে গ্রীন Tea (antioxidants) পান করতেন এবং রোদে ছাতা নিয়ে বের হতেন ।

ভারত :

রূপচর্চায় হলুদের ব্যবহার ভারতের একটি আদি প্রযুক্তি। হলুদের anti-inflammatory গুনের কারণে হলুদ এখনো বিভিন্ন কসমেটিক এ হলুদের ব্যবহার হয়ে থাকে।

ফ্রান্স :

রূপচর্চায় ফরাসি মানুষেরা প্রাগৈতিহাসিক কাল থেকে খুবই সচেতন। রূপচর্চায় ফরাসি নারীরা প্রতিদিন Micellar Waters ব্যবহার করতেন। এই Micellar Waters ত্বকের Make Up রিমুভ করে তাই আদ্রতা ধরে রাখার জন্য বা মুখের তেল দূর করার জন্য আলাদাভাবে সাবান বা এলকোহল ব্যবহার করতে হতো না।

নরওয়ে :

নরওয়ের নারীরা Sauna Bath করতেন। ঠান্ডা ও রূঢ় আবহাওয়াতে এর চেয়ে ভালো পদ্ধতি আর কি হতে পারে ? এই Sauna Bath ত্বকের Toxin দূর করে এবং ত্বকের তারুণ্য ধরে রাখতে সাহায্য করে।

মেক্সিকো :

মেক্সিকান নারীরা হাতের এন্টি এজিং এর জন্য লেবু ও Sugar Scrub ব্যবহার করতেন। Sugar Scrub সাধারণত Exfoliant হিসেবে ব্যবহার করতেন এবং Lemon Juice ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করে।

চিলি:

চিলির নারীরা বাড়িতে তৈরী ফেস মাস্ক ব্যবহার করতেন যা সাদা আঙ্গুর ও আটার মিশ্রনে তৈরী। এই মাস্কের Antioxidant গুনের কারণে ত্বক ফর্সা ও Radiant করে তুলে।

এই সকল প্রাচীন প্রযুক্তি সত্যিই অনেক Intersting কিন্তু কিছু কিছু প্রযুক্তি এখানে হয়তো ব্যবহার করাও সম্ভব না আবার কিছু কিছু প্রযুক্তির জন্য অনেক সময় দিতে হবে, উপাদানগুলো সংগ্রহ করতে হবে। আপনার ত্বকের যে কোনো সমস্যায় আপনি বায়ো-জিন কস্মেসিউটিক্যালস এ সরাসরি চলে আসতে পারেন। আপনার এন্টি-এজিং, ব্রণ , স্কিন Whitening, অবাঞ্চিত লোম, চুল ঝরা রোধ ইত্যাদি যে কোনো সমস্যার জন্য সার্বক্ষণিক ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা দেয়া হয়। আপনার এপয়েন্টমেন্ট এর জন্য কল ও করতে পারেন ০১৭০৮৪১১৪৭০ নম্বরে।

Related Product

[vc_column]

৳ 999.00 Accelerates the healing of acne lesions
View product
৳ 1,799.00 Light consistency, ideal as make-up base
View product
৳ 1,299.00 Thoroughly removes all impurities without irritating the skin
View product
৳ 1,399.00 Has a long-lasting mattifying effect
View product
৳ 1,499.00 Controls sebaceous glands
View product
৳ 2,999.00 Prevents and reduces wrinkles, bags and dark circles in all types of skin
View product
[/vc_column]

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *