মাইক্রোডার্মাব্রেসন…কি… উপকারিতা…

ডাঃ তাসনুভা তারান্নুম

মাইক্রোডার্মাব্রেসন কি?

এটি একটি কার্যকর ও শক্তিশালী এক্সফলিয়েশন (exfoliation) পদ্ধতি। আমাদের ত্বকের উপরিভাগে প্রতিদিন যে মরা কোষ ও ময়লা জমে ত্বকের উজ্জ্বলতা কমায়, ত্বকের মলিনতা ও রুক্ষতা বাড়ায় তা থেকে মুক্তি পাওয়ার সর্বাধুনিক পদ্ধতি।

 

কিভাবে কাজ করে?

ডায়মন্ড টিপের সাহায্যে ঘষে ঘষে ত্বকের উপরে জমে থাকা মরা  কোষ ও ময়লা তুলে ফেলা হয় এবং একই সময়ে একটি ভ্যাকুয়াম এর মাধ্যমে সেগুলো সরিয়ে ফেলা হয়।

 

কেন এটি প্রয়োজন?

মরা কোষ, ময়লা, ধুলাবালি প্রতিদিন ত্বকের উপর জমে ত্বকের উজ্জ্বলতা কমিয়ে দেয়। স্বাভাবিকভাবে আমরা যেভাবে মুখ পরিষ্কার করি তাতে মরা কোষ দূর হয়না তাই উজ্জ্বলতা বৃদ্ধির জন্য ব্যবহৃত কোন ওষুধ বা প্রসাধন ই ত্বকের ভিতরে পৌছাতে পারেনা ও আশানুরূপ ফল ও পাওয়া যায়না।

 

কোন কোন সমস্যায় কাজ করবে?

স্বাভাবিক ভাবে কোন নির্দিষ্ট সমস্যা না থাকলেও এটি ব্যবহার করা যায়। নিয়মিত এক্সফলিয়েশন সকলের ই করা উচিত। এতে ত্বকের মসৃণতা, উজ্জ্বলতা বাড়ে। এছাড়াও ত্বকের দাগছোপ,গর্ত, রোদে পোড়া ভাব,ব্ল্যকহেডস, হোয়াইট হেডস, বলিরেখা কমাতে এটি অসাধারণ কার্যকর।

 

কোন পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে কি?

এই পদ্ধতিতে কোন কেমিকেল বা ওষুধ ব্যবহার করা হয়না বলে এখানে কোন পার্শ্বপ্রতিক্রিয়া হওয়ার কোন সম্ভাবনা নেই। এটি সবার জন্য সম্পূর্ণ নিরাপদ।

 

গর্ভাবস্থায় কি এটি ব্যবহার নিরাপদ?

গর্ভাবস্থায় বা দুগ্ধদানকারী মা দের জন্য এটি সম্পূর্ণ নিরাপদ।

 

কতদিন পর পর করা যায়?

এটি প্রতি সপ্তাহে একবার করা উচিত তবে যদি সেটা সম্ভব না হয় প্রতি দুই সপ্তাহে একবার করা ভাল।  বাসায় ডিভাইস (silk’n reevit)  কিনে নিজেও প্রতি সপ্তাহে করা যায়।

 

কতদিন করতে হবে?

ত্বকের পরিচর্যা একটি চলমান প্রক্রিয়া। যতদিন ত্বকের সুষ্ঠু যত্ন করা হবে ত্বক ততদিন ই উজ্জ্বল ও সুস্থ থাকবে। তাই ত্বকের অবহেলা করে সময় পার হয়ে যাবার পর আফসোস না করে সময় থাকতে যত্ন শুরু করা উচিত।

 

কোন বয়স থেকে করা যায়?

১৬ বছর বয়স থেকে এটি নিয়মিত করা যায়।

 

মাইক্রোডার্মাব্রেসন একটি অত্যন্ত কার্যকর ও নিরাপদ পদ্ধতি। এতে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই তাই সবাই করতে পারে। ত্বকের যত্নের প্রথম ধাপ হল cleansing বা পরিষ্কার করা। এই ধাপই যদি অসম্পূর্ণ থাকে তবে পরবর্তী কোন চেষ্টাতেই ভাল ফল পাওয়া যায় না, তাই মাইক্রোডার্মাব্রেসন (Silk’n Revit) দিয়ে ত্বকের যত্ন শুরু করে নিজের জন্য একটু বাড়তি খেয়াল নিন এখন থেকেই।

Related Product

[vc_column]

-50%
৳ 3,000 ৳ 1,500

Exclusive Skin Care

ZioLove Beauty Tea

View product
[/vc_column]

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *