ফেশিয়াল আপনার ত্বকের জন্য কতটুকু ভাল ?

আমাদের অনেকই নিয়মিত ফেশিয়াল করি, কিন্তু সত্যিই কি আমরা জানি, এই ফেশিয়ালে কি ব্যাবহার করা হয় ? অনেকে অনেক সুন্দর সুন্দর নামের পাশাপাশি কিছু হারবাল নামের ফেশিয়ালও করা হয়, কিন্তু এইগুলোতে কি উপাদান ব্যাবহৃত হয়, তা অনেকেরই অজানা। উপাদানের না জিজ্ঞাসা করতেই বিউটিসিয়ানরা বলেন, “সিক্রেট উপাদান“ নাম বলা যাবে না।  কিন্তু আপনার ত্বকে কি ব্যাবহার করা হচ্ছে, তা জানার অধিকার আপনার আছে, তাই নয় কি ?

অনেক নামি দামি পার্লারে অনেক খরচ করলেই ভালো ফেশিয়াল করানো যায় না, এই ফেশিয়ালের অনেকগুলো উপাদান ত্বকের স্থায়ী ক্ষতি করতে পারেন এবং আপনার ত্বকের সৌন্দর্য হারিয়ে যেতে পারে।  তাই, ত্বকে ফেশিয়াল করার পূর্বে ভালোভাবে জেনে নিন, আপনি কি দিয়ে ফেশিয়াল করছেন ।  কিছু কিছু পার্লারে স্টেরয়েড জাতীয় কিছু ক্যামিকেল ব্যাবহৃত হয় যা  ত্বককে তাৎক্ষনিক ভাবে ফর্সা করে। এই উপাদানগুলো ত্বককে সাময়িক ভাবে ফর্সা করলেও ত্বকের টিস্যুকে ক্ষতিগ্রস্থ করে, ফলে একটি সময় পর ত্বকের স্বাবাভিক উজ্জলতা নষ্ট হয়ে যায় এবং একটি নির্দিষ্ট সময় পর ত্বকে কালছে ধারণ করে এবং দেখেতে বিশ্রী দেখায় ।

তাই বলে ফেশিয়ান করানো যাবে না ?অবশ্যই ফেশিয়াল করতে পারবেন, তবে ফেশিয়াল করার আগে যেনে নিন, আপনার ফেশিয়ালে কি কি ব্যাবহার করা হচ্ছে ।  যদি বিউটিসিয়ান আপনাকে ফেশিয়ালের উপাদান গুলো সম্পর্কে ভাল ধারনা দিতে না পারে, তবে বুঝতে হবে, হয়তো কিছু ব্যাপার আছে যা আপনার কাছে বলতে চাইছে না ।  এই সব বিষয়ে আপনাকেই সিধান্ত নিতে হবে, আপনি আপনার ত্বকের ক্ষতি করতে চান কি না !!!

বায়ো হাইড্রা ফেশিয়াল কি ?

বায়ো হাইড্রা ফেশিয়াল তিনটি ভাগে করা হয় যেমন

১। মাইক্রোডার্মাব্রেশন:

এই মেশিনের Vaccum Suction ও Diamond Peeling এর মাধ্যমে উপরিত্বকের মৃতকোষ অপসারণ করে ত্বকের যে কোনো ধরণের impuritis যেমন ব্রণের দাগ, রোদে পোড়া দাগ (সানবার্ন ), মেসতা ইত্যাদি দূর করে।

২।  অ্যাকুয়া ক্লিনজিং:

এই মেশিনের তিনটি ভিন্ন ভিন্ন Serum এর মাধ্যমে ত্বককে পরিষ্কার করা হয় ও ত্বকের পুষ্টি প্রদান করে।  (i ) Alpha hydroxyl acid (lactic acid / malic acid / citric acid / glycolic acid) মৃত কোষ, ব্যাকটেরিয়া দূর করে, Pores গুলো পরিষ্কার করে।  (ii) Beta H ydroxyl acid (salicylic acid) তৈলগ্রন্থি নিয়ন্ত্রণকারী দ্রবণ ত্বকে প্রবেশ করানো হয়, (iii) hydration এর মাধ্যমে ত্বকে ভিটামিন বি সাপ্লিমেন্ট ত্বকে প্রবেশ করানো হয় যা ত্বকের আদ্রতার ভারসাম্য তৈরী করে, মেলানিন নিয়ন্ত্রণ করে।

৩। ইলেক্ট্রোপোরেশন:

Electroporation একটি উচ্চ ভোল্টেজের বৈদ্যুতিক প্রযুক্তি যা স্বল্প সময়ে যৌগগুলোকে ত্বকের অভ্যন্তরে প্রবেশ করিয়ে দেয়, যেন ত্বক প্রয়োজনীয় পুষ্টি পায়।   এছাড়াও এই মেশিনের Blue লাইট ব্রণের ব্যাক্টেরিয়া ধ্বংস করে এবং RED লাইট Wrinkles, Pores এবং Fine Lines ঠিক করে।

বায়ো-হাইড্রাফেশিয়ালে কি কি উপকার পাওয়া যায় ?

বায়ো-হাইড্রাফেশিয়াল ট্রিটমেন্টে ত্বকের যে কোন সমস্যা যেমন ব্রণের দাগ, রোদে পোড়া দাগ, মেছতা, রিংকেল, ত্বকের বর্ণ ইত্যাদি ঠিক হয়ে যায় ।  ত্বকে যদি ব্রণ থাকে, তবে ব্রণের জন্য এই ট্রিটমেন্ট খুবই কার্যকর হয় । যে সমস্যায় এই ট্রিটমেন্ট ব্যাবহার করা যেতে পারে, তা হলোঃ

১।  ব্রণের সমস্যা

২। মেছতা

৩।  Demodex কমানো

৪। ত্বকের টেক্সচার

৪। ত্বকের মৃতকোষ অপসারণ করে

৫। Black Head & White Head দূর করে

৬। রিঙ্কেল, ত্বকের ছিদ্র ইত্যাদি

৭। বয়সের ছাপ দূর করতে ।

 

উপকারিতাসমূহ

  • কোনও পার্শ্ব  প্রতিক্রিয়া ছাড়াই একটি উন্নত  চিকিৎসা পদ্ধতি ।
  • কোনো প্রকার জ্বালা-পোড়া ছাড়াই ত্বকের ট্রিটমেন্ট হয় ।
  • তাৎক্ষণিকভাবে কিছু ফলাফল পাওয়া যায়।
  • ১০০% নিরাপদ,ত্বকের ক্ষতি হবার কোন সম্ভাবনা নাই ।

Related Product

[vc_column]

Hair Growth & Unwanted Hair Control

Bio care Hair Growth Oil

৳ 1,250
View product
-50%
৳ 3,000 ৳ 1,500

Exclusive Skin Care

ZioLove Beauty Tea

View product
[/vc_column]

Facebook Comments

2 thoughts on “ফেশিয়াল আপনার ত্বকের জন্য কতটুকু ভাল ?

    • Kamrul Hasan Ronnie says:

      জি আসবে। Bio-Hydrafacial ব্রাইটনেস বাড়াতেও যথেষ্ট কার্যকর। আরও জানতে চাইলে কল করতে পারেন 01708411470

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *